শিরোনাম
ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে রাশিয়ার দখলে সেভেরোদোনেস্ক
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েলের বিমান হামলা!

/ ৩৩৮ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০

মিডিয়া ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। ইসরায়েলি ভূখণ্ডে রকেট ও ফায়ার বোম ছোড়ার অপরাধে এ হামলা চালিয়েছে ইসরায়েল।

বিমান হামলার আগে গাজা-ইসরায়েলি সীমান্তে সংঘর্ষ ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। তারা বলেছে, সীমান্তে ফিলিস্তিনিরা টায়ারে আগুন ধরিয়ে বিক্ষোভ করে। এ সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী বেড়া লক্ষ্য করে গ্রেনেড এবং বিস্ফোরক ডিভাইস নিক্ষেপ করে।

গত এক সপ্তাহ ধরে ইসরায়েলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে রাতে বিমান হামলা পরিচালনা করে আসছে। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, গাজায় হামাসের একটি সামরিক ভবন ও ভূগর্ভস্থ অবকাঠামো তাদের হামলার লক্ষ্যবস্তু । এর আগে ইসরায়েল জানায়, গাজা উপত্যকা থেকে অন্তত দুটি রকেট ইসরায়েলে ছোড়া হয়েছে। তবে দেশটির আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা ধেয়ে আসা রকেট প্রতিরোধ করেছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রকেট হামলার জবাবে আমাদের বিমানবাহিনী গাজায় হামাসের সন্ত্রাসী ঘাঁটি এবং একটি সামরিক ভবনে হামলা চালিয়েছে। ভবনটি হামাসের রকেট মজুদের কাজে ব্যবহৃত হয়।

ফিলিস্তিনিদের দীর্ঘদিনের ক্ষোভে নতুন করে উত্তেজনা যুক্ত করেছে ইসরায়েলের সঙ্গে আরব আমিরাতের চুক্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ