শিরোনাম
ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে রাশিয়ার দখলে সেভেরোদোনেস্ক
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

ঈদ উপলক্ষে তালেবানের ৩০০ বন্দিকে মুক্তি দিলো আফগান সরকার!

/ ৩৩৮ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৩ আগস্ট, ২০২০

তালেবান বন্দিদের মুক্তি

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আফগান সরকার গত শুক্রবার তালেবানের আরো ৩০০ বন্দিকে মুক্তি দিয়েছে। তালেবানের সঙ্গে সই হওয়া একটি চুক্তির আওতায় এ পর্যন্ত আফগান সরকার ৪,৯০০ বন্দিকে মুক্তি দিল।

গতকাল (রোববার) আফগানিস্তানের নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে বলেছে, পারওয়ান প্রদেশের কারাগার থেকে নতুন করে ৩১৭ তালেবান বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। এ নিয়ে মোট মুক্তি দেয়া বন্দীর সংখ্যা দাঁড়াল ৪,৯১৭ জনে।

আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি শুক্রবার তালেবানের আরো ৫০০ বন্দীকে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছিলেন। তারই অংশ হিসেবে এই ৩১৭ বন্দিকে মুক্তি দেয়া হয় এবং এটি প্রকৃতপক্ষে আফগান সরকারের পক্ষে শুভেচ্ছার নিদর্শন।

ঈদের আগে তালেবান আকস্মিকভাবে তিনদিনের যুদ্ধবিরতির ঘোষণা করে। এর বিপরীতে আফগান সরকার বন্দীদের মুক্তি দেয়ার ব্যবস্থা করে। খুব শিগগিরি আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি চুক্তির বিষয়ে পূর্ণাঙ্গ আলোচনা শুরু হবে বলে কথা রয়েছে।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ