শিরোনাম
ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে রাশিয়ার দখলে সেভেরোদোনেস্ক
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন

ইসরাইলি আগ্রাসন থেকে নিজেকে রক্ষা করতে প্রস্তুত লেবানন!

/ ৩৩৪ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২ আগস্ট, ২০২০

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন


মিডিয়া ডেস্ক : লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসন থেকে নিজেকে রক্ষা করতে তার দেশ প্রস্তুত রয়েছে। লেবাননের সীমান্তবর্তী কাফ্‌র শুবা শহরে ইসরাইল গোলাবর্ষণ করার পাঁচদিন পর তিনি একথা বললেন। শহরটি শেবা কৃষি ফার্মের কাছে অবস্থিত। ১৯৬৭ সালের ছয়দিনের যুদ্ধের সময় ইসরাইল শেবা ফার্ম দখল করে নেয়।

গতকাল (শনিবার) টেলিভিশনে দেয়া ভাষণে প্রেসিডেন্ট আউন বলেন, “আমরা নিজেদেরকে, আমাদের মাতৃভূমিকে, আমাদের সমুদ্রসীমা এবং আমাদের সরকারকে রক্ষা করতে প্রতিশ্রুতিবদ্ধ। এ ব্যাপারে আমরা মোটেই আপোষ করব না।”

প্রেসিডেন্ট আউন আরো বলেন, দক্ষিণ লেবাননে গোলাবর্ষণ করে ইহুদিবাদী ইসরাইল জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া ১৭০১ নং প্রস্তাব লঙ্ঘন করেছে। ওই প্রস্তাবে দক্ষিণ লেবানন থেকে সম্পূর্ণভাবে ইসরাইলি সেনা প্রত্যহার করার কথা বলা হয়েছে। মিশেল আউন বলেন, লেবানন জাতিসংঘের প্রস্তাব মেনে চলতে এবং জাতিসংঘের তত্ত্বাবধানে সব সমস্যার সমাধান করতে আগ্রহী।

লেবাননের হিজবুল্লাহ সমর্থকরা দেশ রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ

গত ২৭ জুলাই লেবাননের দক্ষিণাঞ্চলীয় কাফ্‌র শুবা শহরে গোলাবর্ষণ করে ইসরাইল। বৈরুত বলছে, এ বিষয়ে তারা জাতিসংঘে আনুষ্ঠানিক অভিযোগ করবে।

ইসরাইল দাবি করছে, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর যোদ্ধারা অধিকৃত জাবাল রস এলাকায় ঢোকার চেষ্টা করেছিল কিন্তু তাদের সে প্রচেষ্টা ব্যর্থ করা হয়েছে। তবে হিজবুল্লাহ ইসরাইলের এ দাবি নাকচ করেছে। সংগঠনটি বলেছে, ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা রাখতে তেল আবিব মিথ্যা বিজয়ের দাবি করছে।

সূত্র: পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ