শিরোনাম
কোরবানির ঈদ আসছে সোয়া কোটি পশু একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান?
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন

টেলিফোনালাপে ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন রুহানি ও এরদোগান

/ ৩১৬ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

মিডিয়া ডেস্ক : অর্থনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেছ ইরান ও তুরস্ক। গতকাল (শুক্রবার) এক টেলিফোলাপে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাতে গিয়ে এ প্রত্যয় জানান ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তার তুর্কি সমকক্ষ রজব তাইয়্যেব এরদোগান।

টেলিফোনালাপে প্রেসিডেন্ট রুহানি তুরস্কের সরকার ও জনগণকে কুরবানির ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এ পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় দু’দেশ পরস্পরের পাশে ছিল এবং সামনের দিনগুলিতে দ্বিপক্ষীয় সহযোগিতা এই প্রাণঘাতী রোগ মোকাবিলায় উল্লেখযোগ্য সাফল্য বয়ে আনবে।

ইরানের প্রেসিডেন্ট কিছু আঞ্চলিক সমস্যার প্রতি ইঙ্গিত করে আশা প্রকাশ করে বলেন, এ অঞ্চলের সবগুলো দেশের মধ্য সহযোগিতার মাধ্যমে গোটা মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

ইরানে শুক্রবার সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়

মার্কিন সরকার ইরানের বিরুদ্ধে নির্দয় নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে উল্লেখ করেন হাসান রুহানি। তিনি বলেন, এ অবস্থায় তেহরান ও আঙ্কারার উচিত নিজেদের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করা। টেলিফোনালাপে রজব তাইয়্যেব এরদোগান ইরানের সরকার ও জনগণকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান। এই ঈদ গোটা মুসলিম বিশ্বে সুখ ও সমৃদ্ধি বয়ে আনবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এ সময় করোনাভাইরাস মোকাবিলায় ইরানের সরকার ও জনগণের ঐকান্তিক প্রচেষ্টা ও সাফল্যের ভুয়সী প্রশংসা করেন তুর্কি প্রেসিডেন্ট। তিনি ইরানের সঙ্গে অর্থনৈতিক লেনদেন অতীতের চেয়ে আরো বেশি শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেন।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ