শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে ৯ শতাধিক ইহুদির ‘তাণ্ডব’!

/ ৪০২ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

মিডিয়া ডেস্ক : জেরুজালেমের আল-আকসা মসজিদ ভবনে কয়েক শ ইহুদি প্রবেশ করেছে। বৃহস্পতিবার ইসরায়েলের দখলদার বাহিনীর সহায়তায় পবিত্র আল-আকসা মসজিদে প্রবেশ করে ইহুদিদের ধর্মীয় অনুষ্ঠান ‘তালমুদীয়’ উদযাপনের চেষ্টা করছিল।

প্যালেস্টাইনের একটি সংবাদ সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানায় আনাদোলু এজেন্সি।

শহরটির মুসলিম ও খ্রিস্টান পবিত্র স্থানগুলোর তদারকির দায়িত্বে রয়েছে জর্দান পরিচালিত রিলিজিয়াস এন্ডোমেন্টস অথরিটি। সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ইসরায়েলি পুলিশের সঙ্গে প্রায় ৯২০ জন ইহুদি মসজিদ ভবনে প্রবেশ করেছে। তারা মসজিদটির আল মুঘারবাহ গেট দিয়ে প্রবেশ করে। সেখানে প্রবেশ করে তারা ধর্মীয় অনুষ্ঠান ‘তালমুদীয়’ উদযাপনের চেষ্টাও করে।

জেরুজালেমের আল-আকসা মসজিদ হলো মুসলিমদের তৃতীয় ধর্মীয় পবিত্র স্থান। সেখানে ইহুদিদের পবিত্র স্থান টেম্পল মাউন্ট রয়েছে বলে দাবি করে ইসরায়েলিরা। তাদের দাবি, এই স্থানটিতে রয়েছে ইহুদি ধর্মের প্রাচীন পবিত্র ভূমি।

১৯৬৭ সালের আরব-ইসরায়েল যুদ্ধের সময় ইসরায়েল ইস্ট জেরুজালেম দখল করে নেয়। আর ওই স্থানটিতেই অবস্থান আল-আকসা মসজিদের। আন্তর্জাতিক সম্প্রদায় কখনোই তাদের এই দখলকাণ্ডের স্বীকৃতি দেয়নি।

সূত্র : আনাদোলু এজেন্সি, পাকিস্তান ট্রিবিউন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ