শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৫০ অপরাহ্ন

পাকিস্তানে ‘নবী’ দাবি করার অপরাধে আদালতেই গুলি করে হত্যা! 

/ ৪৩৪ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০


আওয়ার মিডিয়া : পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে অভিযুক্ত এক ব্যক্তিকে আদালত কক্ষের ভেতর গুলি করে হত্যা করা হয়েছে।গতকাল বুধবার পেশওয়ারের একটি আদালতে মামলার শুনানি চলাকালীন এ হামলা চালানো হয়।


স্থানীয় প্রশাসন জানায়, হামলার পরপরই ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে হামলাকারীকে। প্রাথমিক জিজ্ঞাসায় দোষ স্বীকারও করেছেন তিনি।

গুলিতে নিহত তাহির আহমেদ নাসিম নিজেকে নবী দাবি করেছিলেন বলে অভিযোগ ছিলো। এতে মহানবী হযরত মোহাম্মাদ (সঃ) কে অবমাননা করা হয়েছে।

পাকিস্তানে ধর্মীয় অবমাননা আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। যদিও এখন পর্যন্ত সর্বোচ্চ শাস্তি দেয়া হয়নি কাউকে। তবে ১৯৯০ সাল থেকে বিভিন্ন সময় অভিযুক্তদের ওপর হামলা চালিয়ে হত্যা করা হয়েছে কমপক্ষে ৭৭ জনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ