শিরোনাম
ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে রাশিয়ার দখলে সেভেরোদোনেস্ক
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন

২ দিনে ২৯ বার লেবাননের আকাশসীমা লঙ্ঘন করেছে ইসরাইল!

/ ৩৪৬ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০

মিডিয়া ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের কয়েকটি ড্রোন গত দুইদিনে অন্তত ২৯ বার লেবাননের আকাশসীমা লঙ্ঘন করেছে। লেবানন বলছে, ইসরাইলের তৎপরতা জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া ১৭০১ নং প্রস্তাবের চরম লঙ্ঘন।

লেবাননের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, শুক্রবার ভোর ৫টা ৫৫ মিনিটের দিকে কয়েকটি ড্রোন দক্ষিণ লেবাননের আকাশসীমায় প্রবেশ করে এবং রাত ১২টার দিকে তারা চলে যায়। এসব ড্রোন দক্ষিণ লেবাননের আকাশে চক্কর দেয় এবং অন্তত ২০টি অভিযান পরিচালনা করে।

একইভাবে শনিবার ইসরাইলের ড্রোন নয়বার লেবাননের আকাশসীমা লঙ্ঘন করে। তবে এসব তৎপরতা লেবাননে মোতায়েন জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর সঙ্গে সমন্বয় করে পর্যবেক্ষণ করা হয়েছে।

লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সি বলেছে, পর্যবেক্ষণের উদ্দেশ্য নিয়ে শত্রু ড্রোন লেবাননের আকাশে ওড়ে এবং দক্ষিণাঞ্চলীয় হুলা প্রদেশে চক্কর দেয়।

২০০৬ সালে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও ইহুদিবাদী ইসরাইলের মধ্যকার ৩৩ দিনের যুদ্ধ বন্ধ হয়েছিল ১৭০১ নং প্রস্তাব পাসের মাধ্যমে। এ প্রস্তাবে লেবাননের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার জন্য ইসরাইলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সূত্র: পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ