শিরোনাম
কোরবানির ঈদ আসছে সোয়া কোটি পশু একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান?
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন

ফিলিস্তিনিদের করোনাভাইরাস পরীক্ষা কেন্দ্র ধ্বংস করল ইসরাইল!

/ ৩০০ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

দখলদার বাহিনী

দখলদার ইসরাইলি সেনারা ফিলিস্তিনের পশ্চিম তীরে করোনাভাইরাস পরীক্ষা কেন্দ্র ধ্বংস করেছে। ফিলিস্তিনের বার্তা সংস্থা ‘ওয়াফা’ এ খবর জানিয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে পশ্চিম তীরের শহর জেনিনের প্রবেশপথে কেন্দ্রটি স্থাপন করা হয়েছিল।

বর্ণবাদ মোকাবেলা বিষয়ক ফিলিস্তিনি কমিটি বলেছে, করোনা পরীক্ষা কেন্দ্র ধ্বংসের আগে সেখানে পরীক্ষার কাজে ব্যবহৃত মেশিন এবং যন্ত্রপাতিও জব্দ করে দখলদার সেনারা।

ফিলিস্তিনে যখন করোনার সংক্রমণ বাড়ছে ঠিক তখনি এই কেন্দ্রটি ধ্বংস করা হলো। এই অমানবিক পদক্ষেপের খবরে ফিলিস্তিনে ক্ষোভ আরও বাড়ছে।

ফিলিস্তিনে এ পর্যন্ত মোট ৯ হাজার ৩৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৬৪ জন।

করোনা মহামারি পরিস্থিতিতেও ইসরাইলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরে হত্যা, নির্যাতন ও ধরপাকড় চালিয়ে যাচ্ছে। পূর্ব বায়তুল মুকাদ্দাস ও জেরুজালেমেও একই পরিস্থিতি বিরাজ করছে। গাজাতেও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে দখলদারেরা।

ইসরাইলি সৈন্যরা মহামারির মাঝেও গত মাসে ৮৪ শিশুসহ ১৫১ জন ফিলিস্তিনিকে গৃহহীন করেছে। সম্প্রতি নানা অজুহাতে ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংসের প্রক্রিয়া আরও বেড়েছে।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ