রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:২২ অপরাহ্ন

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ইসরায়েলে বিক্ষোভ!

/ ৩০৩ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৫ জুলাই, ২০২০

মিডিয়া ডেস্ক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভে নেমেছে হাজারো মানুষ। মঙ্গলবার তার বাড়ির সামনে আন্দোলন চালিয়েছে বিক্ষোভকারীরা।

নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ নেওয়া ও অবৈধ বাণিজ্য সুবিধা দেওয়ার অভিযোগে মামলা চলছে। ইসরায়েলের প্রথম ক্ষমতাসীন প্রধানমন্ত্রী হিসেবে গত বছর তার বিরুদ্ধে তিনটি আলাদা মামলায় জালিয়াতি, বিশ্বাসভঙ্গ ও ঘুষ গ্রহণের অভিযোগ গঠন করা হয়। মে মাসে শুরু হয় বিচারকাজ।
মঙ্গলবারের বিক্ষোভকারী প্ল্যাকার্ড নিয়ে নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ করে। কোন প্ল্যাকার্ডে লেখা ছিল নেতানিয়াহুর দুর্নীতি আমাদের অসুস্থ করে তুলছে। আবার কোনটায় নেতানিয়াহু, পদত্যাগ করো লেখা ছিল।

নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে এক বছরের বেশি সময় ধরে ইসরায়েলে রাজনৈতিক অস্থিতিশীলতা চলছে। তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এই মাসে টানা চতুর্থ মেয়াদে শপথ নিয়েছেন। সেখানকার আইন অনুযায়ী- ক্ষমতাসীন কোনও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে তবেই তাকে পদত্যাগ করতে হবে। সেক্ষেত্রে তার কয়েক বছর পর্যন্ত সময় লাগতে পারে।

এর আগে ২০১৮ সালের ডিসেম্বরে বেনিয়ামিন নেতানিয়াহুর সর্বশেষ জোট সরকারের মেয়াদ শেষ হয়ে যায়। এক বছরের মধ্যে তিন দফা সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হলেও কোনও পক্ষই সরকার গঠন করতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ