রবিবার, ২৬ জুন ২০২২, ০৩:০৬ অপরাহ্ন

ঈদের আগেই খুলতে পারে কওমির মাদরাসার সকল বিভাগ

/ ৩৪৫ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১২ জুলাই, ২০২০

আওয়ার মিডিয়া : করোনা ভাইরাসে বন্ধ থাকা দেশের সকল কওমি মাদরাসার কিতাব বিভাগও স্বাস্থ্যবিধি মেনে চলতি সপ্তাহেই খুলে দিয়ে প্রজ্ঞাপন জারির কথা জানিয়েছেন  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (১১জুলাই) রাতে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ইসলামী ফাউন্ডেশনের ডেপুটি ডিরেক্টর ড. মুশতাক আহমদকে এ তথ্য জানান।

তিনি জানান,খুব শীঘ্রই কওমী মাদরাসার কিতাব বিভাগও খোলা দিয়ে অবশিষ্ট পরীক্ষা গ্রহণ এবং কওমী মাদ্রাসার মৌসুমী কালেকশন কুরবানী উপলক্ষে বড় ছাত্রদের মাদ্রাসায় উপস্থিতির আবশ্যকতা চিন্তা করে মাননীয় প্রধান মন্ত্রীর সাথে কথা বলে  দ্রুতই আরেকটি প্রজ্ঞাপন জারীর ব্যবস্থা গ্রহন করছি।

জানা যায়, গত বৃস্পতিবার আলেমদের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে দেখা করে হিফজ বিভাগ খুলে দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।এবং আসন্ন কোরবানির ঈদের আগেই কওমি মাদ্রাসার সকল বিভাগ খোলে দেয়ার আবেদন জানান ।

এছাড়া কোরবানির ঈদে মাদ্রাসার ছাত্ররা পশু জবাইসহ বিভিন্ন সেবামূলক কাজ করে থাকেন। সে বিষয়টিও মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এর আগে,গত ১২ জুলাই (রোববার)থেকে দেশের সকল হিফজ মাদ্রাসা খোলার অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ