শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আগ্রাসনের জন্য আমেরিকা সম্পূর্ণভাবে দায়ী!

/ ৪১৩ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৮ জুলাই, ২০২০

জেনারেল সারিয়ি

ইয়েমেনে হুথি আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেছেন, তার দেশের ওপর সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের যে আগ্রাসন চলছে তার প্রধান ষড়যন্ত্রকারী হচ্ছে আমেরিকা এবং এই আগ্রাসনের সম্পূর্ণ দায়ভার ওয়াশিংটনের। তিনি বলেন, আমেরিকার অস্ত্র নিয়ে আঞ্চলিক এসব দেশ ইয়েমেনে আগ্রাসন চালিয়ে তাদের রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে।

জেনারেল সারিয়ি বলেন, ইয়েমেনের সেনারা মা’রিব ও আল-বাইদা প্রদেশ সন্ত্রাসী মুক্ত করার অভিযান চালাচ্ছে তাতে সৌদি ভাড়াটে গেরিলাদের অবস্থান থেকে মার্কিন নির্মিত অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হচ্ছে। জেনারেল সারিয়ি বলেন, এসব অস্ত্র থেকে মার্কিন কথিত সাহায্য সংস্থা ইউএসএআইডি’র লোগো পাওয়া গেছে এবং এই সংস্থাটি দাতব্য সংস্থার ছদ্মাবরণে ইয়েমেনে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহের কাজ করছে।


ইয়েমেনের অভ্যন্তরে ইউএসএআইডি মানবিক ত্রাণ সহায়তার নামে কি ধরনের তৎপরতা চালাচ্ছে তা উন্মোচিত করার জন্য জেনারেল সারিয়ি রাজনৈতিক নেতৃত্বের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মার্কিন এ সংস্থাটি সক্রিয়ভাবে সৌদি আরবের আগ্রাসনকে সমর্থন করছে।

জেনারলে সারিয়ি বলেন, “আমাদের জনগণ মার্কিন নিমিত অস্ত্রে মারা যাচ্ছে। ইয়েমেনে সৌদি আগ্রাসনে মার্কিন সমর্থনের কারণেই জনগণ ভোগান্তির মধ্যে রয়েছে। সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের মতো দেশগুলোকে সমর্থন দিয়ে আমেরিকা যুদ্ধে লেলিয়ে দিয়েছে এবং এ অঞ্চলে তার এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে। এই আগ্রাসনের মাধ্যমে আমেরিকা ইহুদিবাদী ইসরাইলের স্বার্থ সংরক্ষণ করছে বলেও জেনারেল সারিয়ি মন্তব্য করেন।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ