শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪০ অপরাহ্ন

মুসলিম দেশগুলোর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করতে মহাকাশে ইসরাইলের স্যাটেলাইট!

/ ৩৬৩ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

বেনি গানতজ

মিডিয়া ডেস্ক : ইহুদিবাদী ইসরাইল গুপ্তচরবৃত্তির জন্য মহাকাশে কৃত্রিম উপগ্রহ বা স্যাটেলাইট পাঠিয়েছে। দখলদার ইসরাইল সাফল্যের সঙ্গে উপগ্রহ উৎক্ষেপণের দাবি করে বলেছে, তাদের নতুন স্যাটেলাইট উন্নত মানের নজরদারি-সুবিধা দিতে সক্ষম।

ইসরাইলের নতুন স্যাটেলাইটের নাম ‘ওফেক ১৬’। এটি গতকাল (সোমবার) সকালে মধ্য ইসরাইলের একটি উৎক্ষেপণকেন্দ্র থেকে সাভিট রকেটের মাধ্যমে উৎক্ষেপণ করা হয়। এর আগেও এখান থেকে ওফেক স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গানতজ বলেছেন, তারা সবদিক থেকে সবখানেই সক্ষমতা বাড়াবে। ওফেক-১৬ মূলত উচ্চ সক্ষমতার ইলেকট্রো-অপটিক্যাল রিকনাইসেন্স স্যাটেলাইট।

মুসলিম বিশ্বের প্রধান শত্রু দখলদার ইসরাইল ফিলিস্তিনসহ গোটা আরব বিশ্বের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করে থাকে। এছাড়া ইসলামি প্রজাতন্ত্র ইরানসহ অন্য মুসলিম দেশগুলোর ক্ষতি করার জন্যও সব সময় তৎপর থাকে ইহুদিবাদীরা।

ইসরাইল ঘোষণা করেছে, তারা এই স্যাটেলাইট দিয়ে ইরানের পরমাণু স্থাপনাগুলোর ওপর নজরদারি করবে। ইরান শান্তিপূর্ণ কাজে পরমাণু তৎপরতা চালালেও দখলদার ইসরাইল এ পর্যন্ত সব আইন লঙ্ঘন করে পরমাণু অস্ত্র তৈরি করেছে।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ