রবিবার, ২৬ জুন ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

পর্নসাইটের পরিচালককে ফেরত চায় যুক্তরাষ্ট্র, রাজি হয়নি দ. কোরিয়া

/ ৩৭৯ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০

মিডিয়া ডেস্ক : বিশ্বের বৃহত্তম শিশু পর্নোগ্রাফির ওয়েবসাইটের পরিচালককে ফেরত চেয়ে আবেদন জানিয়েছে যুক্তরাষ্ট্র। কিন্তু সেই আবেদনে সাড়া দেয়নি দক্ষিণ কোরিয়া। আজ সোমবার সিউলের একটি আদালত ওই আবেদন খারিজ করে দিয়েছে।

সিউলে হাইকোর্ট জানিয়েছে, শিশু পর্নোগ্রাফির ওয়েবসাইটের পরিচালক সন জং উয়ো’কে ফিরিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র। সন জং উয়ো যে ওয়েবসাইটগুলো চালাতেন, তা বন্ধ করে দিয়েছে দক্ষিণ কোরিয়া। আর দক্ষিণ কোরিয়া সরকার মনে করে, তিনি অন্য কোনো দেশে না গিয়ে সেই দেশেই থাকলে ওয়েবসাইট শিশুদের জন্য পর্নমুক্ত রাখার পথ সহজ হবে।

সন জং উয়োকে যুক্তরাষ্ট্রে পাঠিয়ে দিলে ডিজিটাল মাধ্যমে পর্নোগ্রাফি নিয়ে দক্ষিণ কোরিয়া সরকারের তদন্তে বড় ধরনের ফাটল দেখা দিতে পারে। সে কারণে দক্ষিণ কোরিয়া সরকার সিদ্ধান্ত নিয়েছে, সন জং উয়ো কোনো দেশে না গিয়ে সেই দেশেই থেকে তদন্তকারীদের সহায়তা করবেন। আর তিনি যদি দোষী সাব্যস্ত হন, সেজন্য সাজা ভোগ করবেন।

এদিকে যুক্তরাষ্ট্র অনুরোধ করেছে ‘ওয়েলকাম টু ভিডিও’র প্রধানকে যেন প্রত্যার্পণ করা হয়। সন জং উয়োর আইনজীবী দাবি করেছেন, দক্ষিণ কোরিয়া সরকারকে নিশ্চয়তা দিতে হবে যে, সন জং-কে শাস্তি দেওয়া হবে না।

২০১৮ সালের মার্চে আটক হয়েছেন সন জং। প্রথমে বিটকয়েন সংক্রান্ত মামলায় তাকে আটক করা হয়। পরে তার ল্যাপটপ থেকে আট টেরাবাইট শিশু পর্নোগ্রাফি পাওয়া যায়।

সূত্র : ইয়ুনহাপ নিউজ অ্যাজেন্সি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ