রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:২১ অপরাহ্ন

সমকামিতার নতুন অধিনায়ক রবি টেন মিনিট স্কুল ; সকলেই প্রতিবাদের ঝড় তুলুন !

/ ৫৫৪ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

প্রথম যে ছবিটা দেখছেন, ছবিতে ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের হাত থেকে ‘কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’ গ্রহণ করেছেন বাংলাদেশি তরুণ উদ্যোক্তা আয়মান সাদিক। (https://bit.ly/2BCWqbK)

আয়মান সাদিককে চিনেন না এমন মানুষ খুব কমই আছেন। ১০ মিনিট স্কুল বা রবি ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা। (https://bit.ly/3dy7UdF)

চলতি বছরে আয়মান সাদিক নিজ টাইমলাইনে একটা ভিডিও শেয়ার দেয় সাথে দুই তরুণীকে নিয়ে। তারা সমাজে পিরিয়ড নিয়ে ট্যাবু ভাঙ্গা ও সমাজে পশ্চিমা নারী স্বাধীনতা নিয়ে নিজেদের কার্যক্রমের সফলতার গল্প শোনাচ্ছে। দর্শকদের এই ব্যাপারে দিকনির্দেশনা দিচ্ছে। আর আয়মান সাহেব উৎসাহ দিচ্ছেন।
https://bit.ly/3g9iyte

আয়মান সাদিককে তো চিনলেন কিন্তু ‘কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড’ সম্পর্কে কিছু জানেন কি? বোধহয় জানেন না। আসুন জেনে নেই।

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ সারা বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করেন যে সংস্থার মাধ্যমে সেটাই হলো কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড সংস্থা। এই সংস্থার মূল কাজ হলো সারা বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তাদের দিয়ে ডেমোক্রেটিক ব্লকের মূল ম্যাসেজ ছড়িয়ে দেয়া। ডেমোক্রেটিক ব্লক হলো আন্তর্জাতিক রাজনীতির একটা অংশ।

ধরে নেওয়া হয় সারা বিশ্বের ক্ষমতাধর দেশগুলো দুটো রাজনীতিক দলে বিভক্ত হয়ে তাদের শক্তির চালনা করে। একটি হলো ডেমোক্রেটিক ব্লক, আরেকটি হলো রিপাবলিকান ব্লক। (https://bit.ly/2NrOBbg)

ডেমোক্রেটিক ব্লকের মূল ম্যাসেজকে ইংরেজিতে সংক্ষেপে বলা হয় LGBT, এর পূর্ণরূপ হলো Lesbian, Gay, Bisexual, Transgender অর্থাৎ নারী সমকামি, পুরুষ সমকামি, উভকামি এবং হিজড়াদের অধিকার প্রতিষ্ঠা করতে দৃঢ়প্রতিজ্ঞ থাকে ডেমোক্রেটিক ব্লকের সদস্যরা। ফ্রান্স, নিউজিল্যান্ড, ফিলিপাইন, সুইডেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রে এদের মূল ঘাটি। শক্তিধর এই দেশগুলো থেকে তারা তাদের কার্যক্রম সারা বিশ্বে পরিচালনা করে।

যুক্তরাজ্য তথা ব্রিটেনের রাণী এলিজাবেথ হলো ডেমোক্রেটিক ব্লকের অন্যতম সদস্য।
(https://bit.ly/2CGvZCt)
(https://bit.ly/2YxEhVO)
(https://bit.ly/2Yu72CG)
(https://bit.ly/3ibr8tk)

এতক্ষণে বোধহয় বুঝেছেন যে ডেমোক্রেটিক ব্লক কারা আর কি তাদের উদ্দেশ্য। যদি এখনো বিষয়টা পরিষ্কার না হয় তাহলে আবারো সরাসরি বলছি, আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্রেটিক ব্লকের সদস্য। বারাক ওবামা ক্ষমতায় এসেই সুপ্রিম কোর্টের মাধ্যমে সমকামিতার বৈধতা দিয়েছিল এবং সমকামিতার বৈধতাকে আমেরিকার বিজয়ও বলেছিল। এটা কেন করেছিল বুঝতে পারছেন না? (https://bit.ly/2NqAwuZ)

আবার ফিরে আসি আয়মান সাদিকের কাছে। আয়মান সাদিক ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের থেকে যে কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড গ্রহণ করেছিল এটাই মূলত সমকামি সংস্থা। এই সংস্থা থেকে পুরস্কার নিতে গেলে প্রথম শর্ত হলো নিজেকে সমকামি হতে হবে। দ্বিতীয় শর্ত হলো, তাদের সংস্থার হয়ে Lesbian, Gay, Bisexual, Transgender অর্থাৎ নারী সমকামি, পুরুষ সমকামি, উভকামি এবং হিজড়াদের অধিকার প্রতিষ্ঠা করতে কাজ করে যেতে হবে।

তার প্রমাণ হলো, কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড সংস্থা তাদের যাত্রা ২০১৪ সালে শুরু করলেও ২০১৫ সালেই প্রকাশ্যে নিউজিল্যান্ডীয় নারী টেব্বি বেসলেকে সমকামিতার পক্ষে উকিলাতি করার জন্য এবং সমকামিতার প্রতীক রংধনুর সাত রঙের হেয়ার স্টাইলের জন্য কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড পুরস্কারে পুরষ্কৃত করা হয়েছিল। (https://bit.ly/2YxhLfN, https://bit.ly/2YxYpXR)

তাছাড়া ছবিই সাক্ষী আয়মান সাদিক ও তার গ্রুপের সাকিব বিন রাশিদ উভয়েই সমকামি এবং কৌশলে সমকামিতাকে প্রমোট করে যাচ্ছে। তাই আপাতত আমার, আপনার একটাই কাজ। তীব্র প্রতিবাদ করা এবং আয়মান সাদিক ও টেন মিনিট স্কুল বর্জন করা।

এটাও জেনে রাখুন, সমকামিতাকে ইসলামে জেনাহ/পরকীয়া/ধর্ষণের মতই গর্হিত অপরাধ হিসেবে গণ্য করা হয়। তাই নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, তোমরা যে মানুষকে ক্বওমে লূত আলাইহিস সালাম সম্প্রদায়ের মত সমকামিতায় নিয়োজিত পাবে সেই কুকর্মকারীকে এবং যার সাথে কুকর্ম করা হয়েছে তাকে মেরে ফেলবে।
(ইবনু মাজাহ ৩৫৬১, জামে আত তিরমিজি ১৪৫৬)

তাই মুসলিম বিশ্বের ১৪টি দেশ সমকামিতার জন্য মৃত্যুদণ্ড জারি করেছে। এগুলো হল আফগানিস্তান, ব্রুনাই, ইরান, কাতার, সৌদি আরব, সুদান, ইয়েমেন, সংযুক্ত আরব আমিরাত, এবং নাইজেরিয়া, সোমালিয়া, সিরিয়া ও ইরাকের কিছু অংশ। (https://bit.ly/3i1wqaF)

এমনকি খোদ বাংলাদেশেও সমকামিতাকে অপরাধ হিসেবে গণ্য করা হয়৷ তবে মৃত্যুদণ্ডযোগ্য কোনো অপরাধ হিসেবে বিবেচনা করা হয় না৷ দণ্ডবিধির ৩৭৭ ধারা অনুযায়ী, সমকামিতার সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড বা অন্য কোনো মেয়াদের কারাদণ্ড, যা ১০ বছরও হতে পারে৷

এই আইনে একই সঙ্গে অর্থদণ্ডেরও বিধান আছে৷ তাছাড়াও জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল সমকামীদের মৃত্যুদণ্ড বিলোপের যে প্রস্তাব তুলেছিল, তার বিপক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ৷ (https://bit.ly/3i44tyK)

কেনো আইমান সাদিককে নিয়ে কথা বলছি?
https://awsat.org/2020/06/25/

১০ মিনিট স্কুল  এগুলো একাডেমিক ক্লাস নাকি ব্রেনওয়াশ!!
is.gd/EGYoqs

https://m.facebook.com/story.php?story_fbid=548269062722979&id=100026196713516
https://m.facebook.com/story.php?story_fbid=556138751936010&id=100026196713516

সুতরাং সবাই প্রতিবাদের ঝড় তুলুন। আয়মান সাদিক ও ১০ মিনিট স্কুলের সবাইকে আইনের আওতায় আনা হোক। সাথে বেশি বেশি কমেন্ট করুন,শেয়ার করে সকলকে জানার সুযোগ করে দিন!!



তথ্য সূত্র : ফেসবুক পার্সোনাল আইডি থেকে সংগৃহীত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ