শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:১৬ অপরাহ্ন

মুজাহিদ বিন লাদেন ; পার্লামেন্টেই ‘শহীদ’ আখ্যা দিলেন ইমরান খান৷!

/ ৩৫১ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : পাকিস্তানের পার্লামেন্টে বক্তব্য রাখার সময়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মাস্টারমাইন্ড ওসামা বিন লাদেনকে ‘শহিদ’ বলে আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান! ২০০১ সালে আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মূলে ছিলেন গ্লোবাল টেরর গ্রুপ আল কায়েদার মুখ্য ওসামা বিন লাদেন। আর তাকে তিনি আখ্যা দিলেন শহিদ বলে। 

তার বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে তাকে এই কথা বলতে শুনা যায়। পার্লামেন্টে ইমরান খান বলেন, আমরা খুবই বিব্রত হয়েছিলাম, যখন আমেরিকানরা অ্যাবোটাবাদে এসে লাদেনকে মেরে দিয়ে গিয়েছিল। শহিদ করে দিয়েছিল তাকে। 

২০১১ সালের ২ মে অ্যাবোটাবাদের গ্যারিসন শহরে একটি মার্কিন মিলিটারি অভিযানের মাধ্যমে হত্যা করা হয়েছিল ওসামা বিন লাদেনকে। যুক্তরাষ্ট্র নৌবাহিনীর ‘সিল’ দলের ২৩ জন সদস্য দু’টো ব্ল্যাক হক হেলিকপ্টারে চড়ে রওনা দিয়েছিলেন অ্যাবোটাবাদের উদ্দেশে।

ওই দলে পাকিস্তানি বংশোদ্ভূত এক দোভাষীও ছিলেন, যাদের সেনাবাহিনীর ভাষায় ‘টর্প’ বলা হয়। ‘কায়রো’ নামের একটা কুকুরও সঙ্গে ছিল। প্রশিক্ষিত বেলজিয়ান মেলিনয় প্রজাতির কুকুর ‘কায়রো’ই আদতে লাদেনকে ট্র্যাক করতে সাহায্য করেছিল। আর তারপরই আফগানিস্তানের সময়ে রাত ১১টার কিছু পরে লাদেনকে খুঁজে বের করে হত্যা করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ