শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

মেক্সিকোয় ৭.৪ মাত্রার ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪

/ ৩৬৩ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২৪ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : মেক্সিকোয় ৭.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১০টা ২৯ মিনিটে ওয়াক্সাকা পার্বত্য অঞ্চলের হুয়াতুলকো শহরে কম্পনটি আঘাত হানে। এতে এখন পর্যন্ত অন্তত চারজনের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে একজন রাষ্ট্রীয় তেল কম্পানি পেমেক্সের কর্মী। কম্পনের সময় মাথায় শিলা পড়ে তার মৃত্যু হয়। তবে ভূমিকম্পে অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ অরবাডর।

এদিকে ভূমিকম্পের পরেই উপকূলে সুনামি দেখা দিয়েছে বলে বলছে দেশটিরে ভূতাত্ত্বিক জরিপ বিভাগ। সমুদ্রপৃষ্ঠের উচ্চতা ২ মিটার পর্যন্ত বেড়েছে।  উপকূলীয় এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ভূমিকম্পের ফলে মেক্সিকোর প্রশান্ত মহাসাগরীয় উপকূল এবং মধ্য ও দক্ষিণ আমেরিকায় সুনামির আশঙ্কা করা হচ্ছে।

কম্পনের পর সামগ্রিক পরিস্থিতি নিয়ে সিভিল ডিফেন্স প্রধানের সঙ্গে কথা বলেছেন প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ অরবাডর। এবারের ভূমিকম্পের উৎস ছিল সান পেদ্রো পচুতলা শহর থেকে ৬৯ কিলোমিটার উত্তর-পূর্বে।

এর আগে ২০১৭ সালে মেক্সিকোর মধ্যাঞ্চলে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে ৩৫৫ জনের প্রাণহানি ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ