শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

নোবেল জয়ী সেই মালালা এখন অক্সফোর্ড গ্র্যাজুয়েট!

/ ২৯৫ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৯ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন মালালা ইউসুফজাই। নারী শিক্ষার বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় শান্তিতে নোবেলজয়ী এই তরুণী শুক্রবার (১৯ জুন) এক টুইটে নিজেই একথা জানিয়েছেন। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের লেডি মার্গারেট হল থেকে রাজনীতি, দর্শন এবং অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন ২২ বছর বয়সী এই তরুণী।

অক্সফোর্ড থেকে স্নাতক শেষ করার আনন্দ নিজের পরিবারের সঙ্গে ভাগ করে নিয়েছে মালালা। টুইটারে দুটি ছবি পোস্ট করেছেন তিনি, যার প্রথমটিতে তাকে কেক মাখিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় এবং অন্যটিতে পরিবারের সঙ্গে কেক কাটার দৃশ্য। ফলাফল হাতে পেয়েই মালালা টুইটার পোস্টে লেখেন, আমি জানি না সামনে কী হবে। আপাতত, নেটফ্লিক্স, বই পড়া এবং ঘুম নিয়েই আছি।

২০১২ সালের ৯ অক্টোবর তালেবান জঙ্গিরা গুলি করে মালালার মাথায়। এরপর পাকিস্তান ও যুক্তরাজ্যের হাসপাতালে টানা ৪৯ দিন যুদ্ধ করেন জীবনের সঙ্গে। হারিয়ে দেন মৃত্যুকে। পরে তিনি নোবেল শান্তি পুরস্কার জয় করেন। পৃথিবীর ইতিহাসে এত কম বয়সে নোবেল জয়ের ঘটনা এটাই প্রথম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ