শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

সাময়িক অসুবিধায় পড়া শিক্ষকদের জন্য বেফাকের ৩ কোটি টাকা বাজেট!

/ ৫০৩ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

সুফিয়ান ফারাবী।।

সারাদেশের সকল কওমি মাদ্রাসাগুলো বন্ধ থাকায় এ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীরা বেতন পাচ্ছেন না দীর্ঘ প্রায় চার মাস যাবৎ। শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় মাদ্রাসাগুলোর আয়ের উৎসগুলোও বন্ধ হয়ে গিয়েছিল।

সেসকল শিক্ষকদের পাশে দাঁড়াতে বাংলাদেশ কওমি শিক্ষা বোর্ড বেফাক একটি সাধারণ তহবিল গঠন করেছিল। দীর্ঘদিনের নানা জটিলতা কাটিয়ে সেই তহবিল থেকে এবার ৩ কোটি টাকা যাচ্ছে সাময়িক অসুবিধায় পড়া শিক্ষকদের কাছে।

এ বিষয়টি নিশ্চিত করেছেন, আল হাইয়াতুল উলিয়ার কো চেয়ারম্যান ও বেফাকের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস।

বেফাক মহাসচিব বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী শিক্ষকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। শিক্ষকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা একটি সাধারণ তহবিল গঠন করেছিলাম। আমাদের সেই তহবিলের সর্বমোট ৩ কোটি টাকা। সেই তহবিল থেকে আমরা বাছাইকৃত শিক্ষকদের জন্য টাকা পাঠাবো।

টাকা বন্টন এবং পৌঁছানোর জন্য আমরা একটি কমিটি গঠন করেছি। আশা করি কিছুদিনের মধ্যেই তারা শিক্ষকদের মাঝে সম্মাননা পৌঁছে দিতে পারবেন।

ওআই/আবদুল্লাহ তামিম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ