শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৭ অপরাহ্ন

মানুষরূপী কিছু প্রাণীর কুকর্ম ; গত তিন মাসে ৪৮০ জন নারী-শিশু সহিংসতার শিকার!

/ ৫৬৫ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : চারদিকে করোনা আতঙ্ক। শত শত মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন অসংখ্য। এমন দুঃসময়ের মধ্যেও পারিবারিক সহিংসতা বাড়ছে। গত তিন মাসে (মার্চ থেকে মে) সহিংসতার শিকার হয়েছেন চারশ ৮০ জন নারী ও শিশু। এর মধ্যে দু’শ ৬৭ জন নারী ও দু’শ ১৩ জন শিশু। এছাড়া এই সময়ে ৯০ জন নারী ও একশ ১৬ জন শিশু ধর্ষণের শিকার হয়েছেন।

আজ বুধবার (১৭ জুন) বাংলাদেশ মহিলা পরিষদের দেওয়া এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। দেশের ১৪টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরের ওপর ভিত্তি করে প্রকাশিত হয়েছে ওই প্রতিবেদন।  তাদের প্রতিবেদনই এই ভয়ানক খবর জানানো হয়।

মহিলা পরিষদের প্রতিবেদনে আরো বলা হয়েছে, মার্চ মাসে সহিংসতার শিকার দু’শ ৪৩ জনের মধ্যে একশ ৩৯ জন নারী ও একশ চার জন শিশু। তাদের ৮১ জন ধর্ষণের শিকার। এপ্রিল মাসে ৫৮ জন নারী ও ৬৪ জন শিশুসহ মোট একশ ২২ জন সহিংসতার শিকার হয়েছেন।

এর মধ্যে ৬৮ জন ধর্ষণের শিকার হয়েছেন। সর্বশেষ মে মাসে সহিংসতার শিকার একশ ১৫ জন। তাদের ৭০ জন নারী ও ৪৫ জন শিশু। এই মাসে ধর্ষণের শিকার হয়েছেন ৫৭ জন নারী ও শিশু।

করোনার এই দুঃসময়ের মধ্যে নারী ও কন্যা শিশুরা শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছেন বলেও জানানো হয় ওই প্রতিবেদনে।

একইসঙ্গে করোনা সংকটকালীন সময়ে সহিংসতার শিকার নারী ও কন্যাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সরকারি ও বেসরকারি সেবাদানকারী সংস্থাগুলোর কাছ থেকে সহায়তা প্রাপ্তির সুযোগও সীমিত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ