রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

নারী ও শিশুসহ ৩৪০ ফিলিস্তিনিকে মে মাসে গ্রেপ্তার করেছে দখলদার ইসরায়েল!

/ ৪৬৩ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : চলতি বছর মে মাসে ৩৪০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে দখলদার ইসরায়েল বাহিনী এবং এখনও ধরপাকড় অব্যাহত রয়েছে। মানবাধিকার সংস্থাগুলোর বরাত দিয়ে এখবর প্রকাশিত হয়েছে। এনজিওগুলো তাদের মাসিক যৌথ প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি বন্দী ফিলিস্তিনিদের মধ্যে ২৫ জন শিশু ও ১০ জন নারী রয়েছে। -কুদস নিউজ, সিনহুয়া

কারাগার সূত্র ও ফিলিস্তিনি বন্দী সমিতি এক বিবৃতিতে জানিয়েছে, ইহুদিবাদী ইসরায়েল জেরুজালেম থেকে ১৬২ জন, রামাল্লাহ থেকে ১৭ জন, হেবরোন থেকে ৪১ জন, জেনিন থেকে ৬১ জন, বেথেলহেম থেকে ২৩ জন, নাবলুস থেকে ৫ জন, তুলকর্ম থেকে ১৫ জন, ক্যালকিলিয়া থেকে ১০ জন ও গাজা উপত্যকা থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে।

প্রতিবেদনে আরও বলা হয় , কোভিড – ১৯ ছড়িয়ে পড়লেও এপ্রিলের তুলনায় মে মাসে গ্রেপ্তার বেড়েছে। করোনাভাইরাসের কারণে ফিলিস্তিনি এসব বন্দীদের জীবন হুমকির মুখে পড়েছে। ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনি বন্দীদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৬০০ – এ। এর মধ্যে ৪১ জন নারী এবং ১৭০ জন শিশু রয়েছে। ৩৮০ জন বন্দীকে কোনও অভিযোগ ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে । উল্লেখ্য , ফিলিস্তিনে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৬৬৫ জন এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৫ জন। শনাক্ত রোগীদের ৮৮ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ