শিরোনাম
কোরবানির ঈদ আসছে সোয়া কোটি পশু একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান?
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন

ইরাকের ৮০ লক্ষ্যবস্তুতে একযোগে বিমান হামলা চালাল তুরস্ক!

/ ৪১৫ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : ইরাকের উত্তরাঞ্চলে অবস্থিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) অবস্থানে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে তুরস্ক। একটি দুটি নয় মোট ৮০টিরও বেশি কুর্দি লক্ষ্যবস্তুতে আঘাত আনে তুরস্কের জঙ্গি বিমান।

সোমবার (১৫ জুন) তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করছে, পিকেকে কুর্দি গেরিলাদের অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছে। মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে ‘অপারেশন ক্ল-ঈগল’ শুরু হয়েছে এবং আমাদের জঙ্গি বিমান সন্ত্রাসীদের গুহাগুলো ধ্বংস করে দিয়েছে।’

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, অপারেশন ক্ল-ঈগল নামে ইরাকের উত্তরাঞ্চলের সন্দেহভাজন কুর্দিদের কয়েকটি অবস্থানে এসব হামলা চালানো হয়।

তুরস্কের দিয়ারবাকির ও মালাত্যা শহরের কয়েকটি ঘাঁটি থেকে জঙ্গি বিমানগুলো উড়ে গিয়ে উত্তর ইরাকের পিকেকে অবস্থানে হামলা চালায়।

তুর্কি মন্ত্রণালয় জানিয়েছে, ইরান সীমান্তের কাছে কান্দিল এলাকায়ও তুর্কি বিমানগুলো বোমাবর্ষণ করে।
তুরস্কের সামরিক বাহিনী নিয়মিতই দেশের ভেতরে ও ইরাকের উত্তরাঞ্চলে স্বাধীন কুর্দিস্তানের দাবিতে আন্দোলনরত কুর্দি গেরিলাদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে। পিকেকে গেরিলাদেরকে তুরস্ক সন্ত্রাসী গোষ্ঠী বলে গণ্য এবং ১৯৮৪ সাল থেকে এ গোষ্ঠীর বিরুদ্ধে সামরিক অভিযান চালয়ে আসছে। এসব অভিযানে ৪০ হাজারের বেশি মানুষ মারা গেছে।

সূত্র- আল জাজিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ