শিরোনাম
একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন

নাইজেরিয়ায় জোড়া জঙ্গি হামলা, ৬০ জনের প্রাণহানি!

/ ৩৮১ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৪ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : করোনা আতঙ্কের মাঝেই নাইজেরিয়ায় জোড়া জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় কমপক্ষে ২০ জন সেনা সদস্যসহ ৬০ জনের মৃত্যু হযেছে। আহত হয়েছেন আরো শতাধিক মানুষ। হামলার ঘটনা দুটি ঘটেছে নাইজেরিয়ার বর্নো প্রদেশের মনগুনো ও নানঝাই জেলায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শনিবার স্থানীয় সময় ১১টায় রকেট লঞ্চারসহ প্রচুর পরিমাণ অস্ত্র নিয়ে উত্তর-পূর্ব নাইজেরিয়ার মনগুনোয় হামলা চালায় জঙ্গিরা। তিনঘণ্টা ধরে গোটা এলাকা ঘুরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। রকেট লঞ্চারও ছোড়ে বিভিন্ন বাড়ি লক্ষ্য করে।

এর ফলে কমপক্ষে ২০ জন সেনা মৃত্যু হয়। উভয়পক্ষের গোলাগুলি জখম হন অনেক সাধারণ মানুষ।

প্রায় একই সময় জঙ্গিদের আরেকটি দল বাইক নিয়ে এসে হামলা চালায় নাইঝাই জেলার একটি জনবসতি এলাকায়। এর ফলে সেখানকার প্রায় ৪০ জনের মৃত্যু হয়। এর পাশাপাশি স্থানীয় ভাষায় সেখানে লিফলেট বিলি করে জঙ্গিরা। তাতে সেনা বাহিনীর সঙ্গে কোনোরকম যোগাযোগ রাখতে ও তাদের সঙ্গে কাজ করতে নিষেধ করা হয়েছে। অন্যথায় ফের হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে।

সূত্র: আল-জাজিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ