শিরোনাম
একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৫২ পূর্বাহ্ন

কাবুলের মসজিদে জুমার নামাজে বিস্ফোরণ, ইমামসহ নিহত ৪

/ ৩৬৩ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১২ জুন, ২০২০

মিডিয়া ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে জুমার নামাজের সময় ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে মসজিদের ইমামসহ অন্তত চারজন নিহত ও বহু মানুষ আহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজের সময় কাবুলের ‘শের শাহ-ই-সুরি’ মসজিদে এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মসজিদের ভিতরে আগে থেকেই বিস্ফোরক রাখা হয়েছিল। সেগুলো নামাজের সময় বিস্ফোরিত হয়। নিহতদের মধ্যে পশ্চিম কাবুলের ওই মসজিদের ইমামও রয়েছেন।

তবে হামলায় কারা জড়িত তা এখনো নিশ্চিত হতে পারেনি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায়ও স্বীকার করেনি। তবে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হামলা চালাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ৩০ মে আফগানিস্তানে একটি সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেলের গাড়িতে শক্তিশালী বোমা হামলার ঘটনা ঘটে। ওই হামলায় সাংবাদিকসহ অন্তত দুজন নিহত হয়েছিলেন। এ হামলায় অন্তত সাত জন আহত হন।

আফগানিস্তানে ১৮ বছরের যুদ্ধের অবসানকল্পে আফগান সরকার ও বিদ্রোহী তালেবানদের মধ্যে একটা শান্তি আলোচনা শুরু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আইএসের উপস্থিতিও রয়েছে। গত কয়েক মাস থেকে এই গ্রুপটি লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে কাবুলে।

সূত্র- আল জাজিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ