মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:১১ পূর্বাহ্ন

নিয়ম নিয়মের জায়গায়, ব্যাপকভাবে মানার প্রতি গুরুত্ব নেই ; ভাড়ার বেলা ঠিকই বেশি!

/ ৩১৯ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১০ জুন, ২০২০

আওয়ার মিডিয়া : দ্বিগুণ ভাড়া বা অতিরিক্ত ভাড়া লছে লোকাল-সিটিং সার্ভিসসহ সব ধরনের যানবাহনে। নিয়ম-নীতি শুধুমাত্র মুখে আর কাগজে-কলমেই রয়ে যাচ্ছে। বাস্তবে প্রয়োগ করার কোন নাম গন্ধও নেই!!

এদিকে স্বাস্থ্যবিধি না মানলে এবং অতিরিক্ত ভাড়া আদায় করলে বাসের রেজিস্ট্রেশন ও রুট পারমিট বাতিলের নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

মঙ্গলবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ নির্দেশনা দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানকে চিঠি পাঠানো হয়েছে।

গতকাল মঙ্গলবার এক সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়া যারা আদায় করে তারা এই সংকটে গণদুশমন বলে পরিচিত হবে। তারা জনগণের কাছে গণদুশমন হিসেবে চিহ্নিত হবে।

স্বাস্থ্যবিধি মেনে ভাড়া নিচ্ছে এক ড্রাইভার

আজ সকালে ঢাকা যাওয়া হয়েছিল ইমার্জেন্সি কাজে। দেখা গেল অধিকাংশ বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। অবশ্য কিছু কিছু বাসে স্বাস্থ্যবিধি মানার প্রতিও গুরুত্ব দিচ্ছে। তবে সব বাসগুলোতে ব্যাপকভাবে এ নিয়ম মানা হচ্ছে না। তাছাড়া শারীরিক দূরত্ব ও মানা হচ্ছে না গুরুত্ব দিয়ে।

বিশেষজ্ঞরা বলছেন, নিয়ম-নীতি মানার প্রতি খুব বেশি গুরুত্ব দিতে হবে। প্রয়োজনে জরিমানা ও ধার্য করতে হবে। কঠোরতা না করলে নিয়ম-নীতি মানা হবে না। আর তখন ব্যাপকহারে করোনায় আক্রান্ত হবে মানুষ। তাই সময় থাকতেই সতর্ক হতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ