শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন

বিশ্বে করেনায় আক্রান্তে ব্রাজিল দ্বিতীয় ; একদিনে শনাক্ত ২৬ হাজার ৪১৭ জন!

/ ৩২১ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০

মিডিয়া ডেস্ক : ব্রাজিলে গেল ২৪ ঘন্টায় ২৬ হাজার জনেরও বেশি মানুষের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় নতুন করে এক হাজার ১৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৭৬৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন।

বিশ্বে আক্রান্তের দিক থেকে এখন ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের প্রকৃত সংখ্যা সরকারি হিসাবের চেয়ে বেশি হতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ব্রাজিলে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা সরকারি হিসাবের চেয়ে অন্তত ১৫ গুণ বেশি হতে পারে। তাদের এই আশঙ্কা সত্যি হলে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রের চেয়ে অন্তত তিন গুণ বেশি হবে।

দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো শুরু থেকেই করোনাভাইরাসকে ছোট ফ্লু হিসেবে আখ্যা দিয়ে আসছেন। ভাইরাসটির বিস্তার রোধে দেশটির কোনও কোনও প্রাদেশিক সরকার লকডাউন ঘোষণা করলেও এর কারণে বেকারত্ব বাড়ছে উল্লেখ করে সেসব সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে আসছেন তিনি।

এদিকে করোনা চিকিৎসায় ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইন যা মৃত্যুঝুঁকি বাড়াচ্ছে তা ব্যাপক আকারে ব্যবহারের তাগিদ দিচ্ছেন তিনি। তার এই সিদ্ধান্তের বিরোধিতা করে পরপর পদত্যাগ করেন দুইজন স্বাস্থ্য মন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ