শিরোনাম
একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

১ জুন থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ রুটে তিনটি ফ্লাইট

/ ৩৮৯ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

প্রায় আড়াই মাস পর আগামী ১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ রুটে লাইট চলাচল শুরু হবে। তবে সীমিত পরিসরে ঢাকা থেকে তিনটি রুটে চলবে। এগুলো হলো চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর।

আজ বৃহস্পতিবার একথা জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো মফিদুর রহমান।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। এ তিনটি রুটে সর্বোচ্চ প্রতিদিন ১৪টির মত ফ্লাইট চলবে। বাকি চারটি বিমানবন্দর যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশালে স্বাস্থ্যকর্মী এবং আনুষঙ্গিক সরঞ্জাম যুক্ত করা হবে। এরপর পর্যাক্রমে এসব রুটেও ফ্লাইট চালু করবে। তবে এক ঘণ্টা বিরতি দিয়ে একটি ফ্লাইট নির্দিষ্ট গন্তব্যে যাবে।

জানা গেছে, প্রতিটি ফ্লাইটে ধারণক্ষমতার ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না। এ ক্ষেত্রে ভাড়া বৃদ্ধি করা হবে কিনা, জানতে চাইলে বেবিচক চেয়ারম্যান বলেন, কম যাত্রী নিয়ে ফ্লাইট চলাচল করবে। তবে ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ