রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:০৩ অপরাহ্ন

সৌদির কাছে আবারো অস্ত্র বিক্রি করতে চাইছেন ট্রাম্প !

/ ৩৪৫ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

মার্কিন অস্ত্রের ফাইল ফটো


সৌদি আরবের কাছে আবারো অস্ত্র বিক্রি করতে চাইছে মার্কিন সরকার। এ তথ্য জানিয়েছেন বিরোধী ডেমোক্র্যাট দলের প্রভাবশালী সিনেটর বব মেনেনডিজ। তবে সরকার এখনো ওই চুক্তির বিস্তারিত প্রকাশ করে নি।

প্রায় এক বছর আগে ট্রাম্প প্রশাসন সৌদি আরবের কাছে ৮১০ কোটি ডলারের অস্ত্র বিক্রির একটি বিতর্কিত পরিকল্পনা করেছিল তবে তা আটকে দিয়েছিল মার্কিন কংগ্রেস। গতকাল (বুধবার) মার্কিন এ সিনেটর জানিয়েছেন, সৌদি আরবের কাছে আগের মতোই আরেকটি অস্ত্র চুক্তির চেষ্টা করছে ট্রাম্প প্রশাসন।

নিউ জার্সি থেকে নির্বাচিত ডেমোক্র্যাট সিনেটর মেনেনডিজ বলেন, “প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন তার বন্ধু সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের কাছে হাজার হাজার ‘প্রিসিশন গাইডেড’ বোমা বিক্রির চেষ্টা করছেন। এক বছর পরে এসেও সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রির কোনো যৌক্তিকতা নেই।”

সিনেটের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য মেনেনডিজ। তিনি আবারো এই অস্ত্র বিক্রি থামানোর কথা বলেন। গত বছর সৌদির কাছে অস্ত্র বিক্রির চেষ্টা আটকে দেয় মার্কিন কংগ্রেস। তখন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও জরুরি অবস্থা জারি করে এই অস্ত্র বিক্রির চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত তা সফল হতে পারে নি।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ