মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

দুর্ভিক্ষের কবলে পড়া ইয়েমেন অভিমুখী ২২টি খাবার জাহাজ আটক করেছে সৌদি সরকার !

/ ২৯৪ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৪ মে, ২০২০

হুদাইদা বন্দরে সৌদি সরকার কর্তৃক আটকে রাখা জাহাজগুলো!

মিডিয়া ডেস্ক : ইয়েমেনের হুদাইদা বন্দরের একজন কর্মকর্তা জানিয়েছেন, যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনগামী অন্তত ২২টি জাহাজ আটক করেছে সৌদি কর্তৃপক্ষ। এসব জাহাজে করে জ্বালানিপণ্য এবং খাদ্য সামগ্রী নেয়া হচ্ছিল। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজান বন্দরে জাহাজগুলো নোঙর করা ছিল।

হুদাইদা বন্দরের ওই কর্মকর্তা জানান, জাহাজগুলোতে গ্যাসোলিন ও ডিজেলসহ পাঁচ লাখ টনের বেশি তেলজাত পণ্য, আট হাজার টনের বেশি গ্যাস, ১০ হাজার টন আটা এবং নয় হাজার টন চাল ছিল।

জ্বালানিপণ্য ভর্তি একটি জাহাজ
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গত (১৭ ই মে) রোববার রাতে এডেন উপসাগর এবং ইয়েমেনের বন্দরনগরী মুকাল্লা উপকূলে একটি জাহাজে হামলা হয়েছে। এদিকে, ব্রিটিশ মেরিটাইম ট্রেড অপারেশন্স তাদের ওয়েবসাইটে দেয়া বিজ্ঞপ্তিতে বলেছে, সোমবার গ্রিনিচ সময় সাড়ে বারোটায় হামলা হয়। ওই এলাকা দিয়ে নিজেদের জাহাজ চলাচলের উপর সর্তকতা জারি করেছে ব্রিটিশ কর্তৃপক্ষ।

অন্যদিকে, ইয়েমেনি সেনা এবং জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা সৌদি ভাড়াটে সন্ত্রাসীদের দুটি হামলা নস্যাৎ করে দিয়েছে। তার আগে সৌদি ভাড়াটে সন্ত্রাসীদের সঙ্গে ‌ইয়েমেনি সেনা ও আনসারুল্লাহ যোদ্ধাদের কয়েকঘণ্টা বন্দুকযুদ্ধ হয়।

**পার্সটুডে/এসআইবি**


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ