রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

লকডাউন শিথিল করে দেশকে বিপদে ফেলেছে সরকার : মির্জা ফখরুল

/ ৩৩২ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

আওয়ার মিডিয়া : করোনা মহামারীর মধ্যেই দেশে লকডাউন শিথিল করে সরকার দেশকে ভয়ঙ্কর বিপদে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলের করোনা সেলের পক্ষ থেকে করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, করোনায় মৃত্যুর হার দিন দিনই বাড়ছে, এর দায় সরকারকে নিতে হবে।

ফখরুল বলেন, ‘ঢাকা মহানগর পুলিশ ঘোষণা দিয়ে দোকান, রেস্তরাঁ খুলে দিয়েছে। এটা সামাজিক দূরত্বের বিধির সঙ্গে সম্পূর্ণ সাংঘর্ষিক। লকডাউন শিথিলের ঘোষণার পর হাজার হাজার মানুষ রাস্তায় নামছে। এভাবে চলতে থাকলে করোনা মোকাবেলা দূরে থাক, সারাদেশ ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাবে’।

ত্রাণ নিয়ে সরকারী দলের নেতাকর্মীরা লুটপাটে লিপ্ত বলে অভিযোগ করে ফখরুল বলেন, ত্রাণ চুরি ও ভুয়া তালিকা প্রণয়ন সম্পর্কে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)ও সিপিডির বক্তব্যের সঙ্গে আমরাও একমত।

তিনি বলেন, ‘সরকার যতটুকু ত্রাণ দিয়েছে তা সব দলীয় নেতাকর্মীদের তালিকা করে দিয়েছে। সাধারণ মানুষ বা অন্য দলের লোকদের ত্রাণ দেয়া হয়নি। তবে বিএনপি এখন পর্যন্ত সারাদেশে ৩১ লাখ ২৭ হাজার ৬৯৩ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। এ ত্রাণ বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে। এছাড়া ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন যৌথভাবে প্রায় ৭৫টি বেসরকারী মেডিক্যাল কলেজে ইমারজেন্সি বিভাগে প্রায় দুই হাজার পূর্ণাঙ্গ পিপিই সরবরাহ করেছে। সেইসঙ্গে অনলাইনের মাধ্যমে ড্যাব সদস্যরা দেশের সাধারণ মানুষেদের চিকিৎসা সেবা দিচ্ছে’।

দেশের স্বাস্থ্য খাতের চরম অব্যবস্থাপনা সরকারের ব্যর্থতা বলে মন্তব্য করে ফখরুল বলেন, করোনার টেস্ট করতে মানুষ হয়রানির শিকার হচ্ছে। সরকার ঘোষিত ৪২টি সেন্টারের কয়েকটি সেন্টার কার্যকর নয়। যেসব সেন্টারে টেস্ট হচ্ছে তাও অপর্যাপ্ত। মানুষ লাইন ধরে ফিরে যাচ্ছে টেস্ট না করে। তিনি বলেন, দাম্ভিকতা ছাড়া এ সরকারের আর কিছুই নেই। প্রতিটি ক্ষেত্রে অদূরদর্শিতা, সমন্বয়হীনতা, উদাসীনতা ও একগুয়েমি মনোভাব প্রকাশ পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ