শিরোনাম
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:২৫ অপরাহ্ন

নেশা : ধ্বংসের মুখে যুবসমাজ !

/ ৫০১ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৫ মে, ২০২০

সাঈদ বিন ইদ্রিস

কিছুদিন আগে এক বিকেলে যাচ্ছিলাম মৌচাক(নারায়ণগঞ্জ)।সাইনবোর্ড থেকে লেগুনাতে উঠলাম।আমার আগেই একটা ছেলে উঠেছে, সাইনবোর্ড থেকে।দেখতে মাশাআল্লাহ, খুব সুরত।

বয়স ষোল-সতের হবে হয়তো।এখনও দাড়ি গজায়নি।সবে মাত্র নাকের নিচে সবুজ ঘাস গজাতে শুরু করেছে।প্যান্ট-শার্ট পরা থাকলেও মাথায় টুপি আছে।দেখে ভালো লাগলো।মনে মনে ভাবলাম, খুব ভদ্র ঘরের ছেলেই হবে।

আমি মৌচাক নামি;ছেলেটিও।ছেলেটি আমার আগে আগে হাঁটছিলো।ফুটওভার ব্রিজ পার হয়ে ছেলেটি ব্রিজের নিচে একটি ফুটপাতে দাঁড়ায়।দেখে আমার মনে কৌতূহল জাগে, সে কী করে! কাজটি যদিও অনূচিত;কিন্তু কৌতূহল চেপে রাখার কোন ইচ্ছে হয়নি!

তাই আমি আস্তে আস্তে হাঁটতে লাগলাম। অবশেষে যা দেখলাম, তার জন্য আমি আদৌ প্রস্তুত ছিলাম না! দেখলাম, ছেলেটি দোকান থেকে সিগারেট কিনছে।আমি বিমূঢ়! বিস্মিত! যাক, ছেলেটি চলে গেলো।আমিও আমার গন্তব্যের জন্য রওনা হলাম।

তরুণ প্রজন্ম আজ এমনি নেশায় ডুবে যাচ্ছে দিন দিন।সূচনাটা এভাবেই হয় এবং ধীরে ধীরে আরও কঠিন পথে পা বাড়াতে থাকে!সুতরাং, আদর্শ ও সুন্দর সমাজ ব্যবস্থাই এখন তরুণ প্রজন্মকে এমন মারাত্মক মরণ ব্যধি থেকে রক্ষা করতে পারে।সুষ্ঠ সমাজই উপহার দিতে পারে সুষ্ঠ মস্তিস্কের মানুষ।

আসুন, আমরা মাদক, নেশা-কে না বলি।মাদক থেকে নিজে বাঁচি এবং পরিবারকে বাঁচায়।সুষ্ঠ সমাজ গঠনে সচেষ্ট হই।

রোজনামচার পাতা : ০৩-০১-২০২০


আপনার মতামত লিখুন :

One response to “নেশা : ধ্বংসের মুখে যুবসমাজ !”

  1. Kamal says:

    Good,,,এগিয়ে যান ভাই

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ