শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন

ব্রিটেনে বৃদ্ধাশ্রমে ২০ হাজার মানুষের মৃত্যু !

/ ৩৪৪ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৩ মে, ২০২০

আওয়ার মিডিয়া : করোনাভাইরাসের তাণ্ডব চলছে ইউরোপের যেসব দেশে তার মধ্যে ব্রিটেন অন্যতম। ব্রিটেনের ইংল্যান্ড এবং ওয়েলসের বৃদ্ধাশ্রমগুলোতে (কেয়ার হোম) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ২০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। 

বার্তাসংস্থা রয়টার্সে এর এক সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে। ব্রিটিশ সরকারের তথ্যের উপর ভিত্তি করে এ হিসাব করা হয়েছে বলে জানা গেছে। 
জানা গেছে, করোনাভাইরাসে আট সপ্তাহে (১ মে পর্যন্ত) ব্রিটেনে মারা গেছে ৩৭ হাজার ৬২৭ জন। এর মধ্যে ইংল্যান্ড এবং ওয়েলসের বৃদ্ধাশ্রমগুলোতে ২০ হাজার জন মারা গেছে।

তবে এই সংখ্যার মধ্যে স্কটল্যান্ডের মৃত্যুর হিসাব নেই। করোনা আক্রান্ত বহু রোগী যারা কেয়ার হোম থেকে পরবর্তীতে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং মারা গেছে তাদেরকেও এই হিসাবের মধ্যে আনা হয়নি।

প্রসঙ্গত, ব্রিটেনে করোনাভাইরাসের মহামারিতে মৃত্যুর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে যা ইউরোপে যেকোনো দেশের চেয়ে বেশি। এতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনাভাইরাস মোকাবেলার কৌশল এবং যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে।

সূত্র : রয়টার্স, পার্সটুডে 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ