শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:২৮ অপরাহ্ন

মসজিদগুলো যদি উন্মুক্ত করে দেওয়া হত !

/ ৫৭১ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

তামান্না নুসাইবা

আজ ফজরের সময় উঠে নামাজ আদায় করলাম। কিন্তু একটি বিষয় খুবই খারাপ লাগছিল। তাহাজ্জুদের সময় জাগ্রত হয়ে ও উঠে নামাজ পড়তে পারলাম না। কখন যে ঘুমিয়ে গেলাম, বুঝতেই পারলাম না! নিশ্চয় শয়তান চেপে ধরে রেখেছিল।

সকাল বেলাও অনেক ঘুম ছিল। কিছুক্ষণ ঘুমানোর পর ওঠে নাস্তা করি। একটা সংবাদ শুনতে পেলাম। সকাল দশটায় দেশের সকল শীর্ষস্থানীয় আলেমদের একটি বৈঠক হবে। মসজিদগুলো উন্মুক্ত করে দেবার ব্যাপারে আলোচনা হবে। দোয়া করি, যাতে মসজিদগুলো উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্ত হয়।

কারণ দেখা যাচ্ছে করোনাভাইরাস শুধু আল্লাহর গজব ছাড়া অন্য কিছুই নয়। কেননা এখন পর্যন্ত ভাইরাস নিরাময়ের ঔষুধও বের হয়নি। তাছাড়া বাংলাদেশে তো অন্যান্য দেশের তুলনায় চিকিৎসার সরঞ্জাম অনেক কম, তাই আমাদের জন্য আল্লাহ ছাড়া আর কোন আশ্রয়স্থল নেই।

পাকিস্তানে ইতোমধ্যে মসজিদ ও হেফজখানাগুলো উন্মুক্ত করে দেওয়া হয়েছে। দোয়া করি, আমাদের সরকারও যেন এ সিদ্ধান্ত প্রদান করেন। শুনেছি, জাপানের প্রেসিডেন্ট নাকি নামাজ আদায় করছে। সেই সাথে অনেক অমুসলিমরাও নামাজ আদায় করছে। কারণ তারা বিশ্বাস করছে, যে ব্যাক্তি নামাজ আদায় করবে তার করোনাভাইরাস হবে না।

১৯৭১ সালে যুদ্ধের সময় পাকিস্তানিদের ভয়ে অমুসলিমরাও কালিমা শিখেছিল। আর এখন করোনার ভয়ে অমুসলিমরা নামাজ আদায় করছে। আল্লাহর কী কুদরত! আর ইতালির শাসনকর্তা কত চমৎকার কথাই না বলেছেন!! তার এমন কথা সকলকেই হতবাক করে দিয়েছে। সবই আল্লাহর ইচ্ছা, তিনি যা ইচ্ছা করেন তাই করেন। এখানে আমাদের কারোর হাত নেই!

রোজনামচার পাতা : ১৬.০৪.২০২০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ