শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:৩৯ অপরাহ্ন

এই মুহূর্তে রাজনৈতিক বিভাজন ভয়াবহ বিপদ ডেকে আনবে: কাদের

/ ৫৪৮ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

আওয়ার মিডিয়া : করোনাভাইরাস থেকে দেশকে রক্ষা করতে রাজনৈতিক ঐক্যের প্রয়োজন বলে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর গুরুত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন,”এই মুহূর্তে রাজনৈতিক বিভাজন ভয়াবহ বিপদ ডেকে আনবে”।  

শুক্রবার দুপুরে ঢাকায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আজকের এই দুর্যোগে জাতি হিসেবে আমাদের বিভক্তি কোনোভাবেই কাম্য নয়। এ সময় বিভাজনের অনিবার্য পরিণতিতে ভাইরাসের ভয়ংকর রূপ মোকাবিলা করা যাবে না। জেনে শুনে আমরা যেন এই মারাত্মক ভুলের ফাঁদে পা না দিই।

মনে রাখতে হবে এই লড়াই আমাদের সবার বাঁচার লড়াই। এই লড়াইয়ে নিজে বাঁচতে হবে অপরকেও বাঁচাতে হবে। পরস্পর পরস্পরকে সুরক্ষা না দিলে আমাদের নিজেদের সুরক্ষাই হুমকির মুখে পড়বে”।

ওবায়দুল কাদের বলেন, “করোনা সংক্রমণে বিশ্বের দু’শ দশটি দেশ আজ আক্রান্ত। এর মধ্যে বাংলাদেশের অবস্থান ৭৪ তম। ইউরোপ-আমেরিকার তুলনায় আমরা এখনো ভালো অবস্থানে রয়েছি। ঐক্যবদ্ধভাবে করোনা মোকাবিলা করতে পারলে এই কালো মেঘ অচিরেই কেটে যাবে ইনশাআল্লাহ”।

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা যদি সকলে স্বাস্থ্য বিধি মেনে চলি, ঘরে থাকি; তাহলে ইনশাআল্লাহ জয় আমাদের হবেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে ত্রাণ কমিটি গঠন করতে মাঠ পর্যায়ের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে ত্রাণ বিতরণের প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

ত্রাণ বিতরণে কোনো প্রকার অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না উল্লেখ করে তিনি বলেন, “এই বিষয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর অবস্থানের কথা স্পষ্টভাবেই বলে দিয়েছেন। দলীয় পরিচয়ে কেউ ত্রাণ নিয়ে নয়ছয় করলে ছাড় দেয়া হবে না”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ