শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

বিশ্বব্যাপী লকডাউন : ফ্রিতে পর্ণগ্রাফি দেখার হিড়িক

/ ৪২৬ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

আওয়ার মিডিয়া : প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সারাবিশ্বে প্রায় ২৩ লাখরও বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।মৃত্যু বরণ করেছে অন্তত দেড় লাখ মানুষ।

বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে বিশ্বের অধিকাংশ দেশই লকডাউন ঘোষণা করেছে।

নাগরিকদের ঘরের বাইরে বের হওয়ার নিষেধাজ্ঞা আছে অনেক দেশে। সে হিসেবে তাদের ঘরের ভেতরই কাটাতেই হয় সারাটা দিন। এই অভূতপূর্ব পরিস্থিতিতে সারা পৃথিবীতে একটি জিনিস একইসঙ্গে দ্রুত হারে বেড়েছে। তা হলো পর্ন দেখা। লকডাউনের দিনগুলোতে পর্ণ দেখার হার এক লাফে বেড়েছে কয়েক গুণ।

বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন যত বাড়ছে তত বেড়েছে পর্নসাইটের ট্রাফিক। বিশ্বের অসংখ্য অগণিত পর্ণসাইটগুলো মধ্যে জনপ্রিয় একটি পর্নসাইট হচ্ছে “পর্নহাব”।

আর এ পর্ণহাব সমস্ত মানুষকে ঘরে রাখতে এক অদ্ভুত কার্যক্রম হাতে নিয়েছে। পর্ণহাব তাদের ‘প্রিমিয়াম সার্ভিস’ ফ্রি করে দিয়েছে। যার ফলে একলাফে দর্শকসংখ্যা বেড়েছে কয়েকগুণ।

তবে ভারত পর্ণ দেখার ক্ষেত্রে বিশ্বের অন্যান্য সকল দেশকে অতিক্রম করেছে। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইট্টিনের খবরে বলা হয়, গত মাসে পর্নহাব ঘোষণা করে নিউইয়র্কে যারা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছেন তাদেরকে ৫০ হাজার সার্জিক্যাল মাস্ক উপহার দেওয়া হবে।

তারা জানায়, ”করোনায় বিপর্যস্ত ইতালিবাসীর জন্য তাদের প্রিমিয়াম সেবা ফ্রি করে দেওয়া হয়েছে”। বিশ্বের সমগ্র জায়গা থেকে তাদের এই প্রিমিয়াম সেবায় প্রবেশ করতে পারবেন বলেও জানানো হয়।

গত ২ এপ্রিল পর্নহাব তাদের ট্রাফিকের ডাটা প্রকাশ করে। এতে দেখা যায়, গত ২৫ মার্চ পর্নহাবে আগের তুলনায় ৫৫ দশমিক ৪ শতাংশ বেশি ভারতীয় প্রবেশ করেছেন। পরের দিন এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮৬ দশমিক ৪ শতাংশে। আর তার পরের দিন ২৭ মার্চ এ সংখ্যা দাঁড়ায় ৯৫ দশমিক ৩ শতাংশে।

শুধু ভারতে নয়, পুরো বিশ্বেই লকডাউনের সময় পর্ন দেখার প্রবণতা বেড়েছে। পর্নহাবের সমীক্ষা প্রতিবেদন অনুযায়ী পর্ন দেখার হার বেড়েছে ফ্রান্সে ৪০ শতাংশ, জার্মানিতে ২৫ শতাংশ, যুক্তরাষ্ট্রে ২৬ শতাংশ, ইতালিতে ৫৫ শতাংশ, রাশিয়াতে ৫৫ শতাংশ, স্পেনে ৬০ শতাংশ।

পর্নহাবের সূত্র অনুযায়ী, গত ১১ মার্চ সারা পৃথিবীতে পর্নসাইটে সবচেয়ে বেশি ট্রাফিক ছিল ইতালিতে। সে তালিকায় ভারত ছিল সাত নম্বরে। ওয়ার্ক ফ্রম হোম অপশনের বাড়বাড়ন্ত এবং ঘরবন্দি থাকার ফলেই বিপুল মানুষ পর্ন দেখছেন বলে মনে করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ