শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০ অপরাহ্ন

লকডাউন ঘোষণা : ময়মনসিংহ ও শেরপুর জেলা

/ ৫১২ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে গত মঙ্গলবার বিকেল ৫টা থেকে ময়মনসিংহ জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান জানান,”সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে ময়মনসিংহ জেলার সঙ্গে অন্য জেলার যোগাযোগ বন্ধ থাকবে। ময়মনসিংহে কেউ আসতেও পারবেন না, কেউ বাইরেও যেতে পারবেন না”।

মঙ্গলবার (১৪)এপ্রিল জেলা প্রশাসক মিজানুর রহমান স্বাক্ষরিত একটি গণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত ও ময়মনসিংহ সিভিল সার্জনের সুপারিশক্রমে সবার সঙ্গে আলোচনা করে ময়মনসিংহ জেলাকে অবরুদ্ধ লকডাউন ঘোষণা করা হলো”। 

এতে আরো বলা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভূত থাকবে। 

শেরপুর

করোনাভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ জেলা লকডাউন ঘোষণার পর দিনই অর্থাৎ বুধবার (১৫ এপ্রিল) শেরপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে বুধবার (১৫ এপ্রিল) রাতে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়। শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তবে জরুরি পরিষেবা এই বিজ্ঞপ্তির আওতা বহির্ভূত রাখতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ