রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

তারাবির নামাজ ঘরেই পড়ুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

/ ৫৩৮ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

রমজানের আর মাত্র কয়েক দিন বাকী। রমজানে মাসে সাধারণত তারাবির নামাজ মসজিদে জামায়াত করে পড়া হয়। তবে এবার করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে সবাইকে ঘরে থেকেই তারাবির নামাজ আদায়ের আহ্বান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, “সৌদি আরবসহ মুসলিম প্রধান অনেক দেশেই সতর্কতার কারণে মসজিদে তারাবির নামাজ পড়ার সুযোগ বন্ধ হয়েছে। আপনাদের প্রতি অনুরোধ, আপনারাও তারাবির নামাজ ঘরেই পড়ুন। সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কমান”।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) গণভবন থেকে ঢাকা বিভাগের ৯ জেলার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি। এই জেলাগুলো হলো— ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ।

প্রধানমন্ত্রী আরও বলেন, “এখন তো বাইরে কাজ নেই। ঘরে থাকুন, নিজের মতো করে ইবাদত করুন। আল্লাহকে ডাকুন। তাকে সেভাবে ডাকলে তিনি কবুল করবেন। ইবাদত তো যেকোনো জায়গাতেই করা যায়। এখন সেই ইবাদতের সুযোগ কাজে লাগান। মসজিদে করোনাভাইরাসে আক্রান্ত কেউ থাকলে তার মাধ্যমে অন্যদের সংক্রমণের ঝুঁকি থাকে। সেই ঝুঁকি এড়িয়ে চলুন। দয়া করে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন”।

সূত্র : এনআর/টিআর


আপনার মতামত লিখুন :

One response to “তারাবির নামাজ ঘরেই পড়ুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা”

  1. Himul says:

    Ei hali more na koya???

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ