শিরোনাম
কোরবানির ঈদ আসছে সোয়া কোটি পশু একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান?
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মার্কেটে আগুন; পুড়ে গেল অর্ধশতাধিক দোকান

/ ৩৫৯ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

আওয়ার মিডিয়া : করোনা পরিস্থিতির মধ্যে ও থেমে নেই অগ্নিকান্ড,ঘূর্ণিঝড়, ছিনতাই-ডাকাতিসহ অন্যান্য সব প্রাকৃতিক দূর্ঘটনাগুলো। আর অগ্নিকান্ডের ব্যাপারটি যেন এখন স্বাভাবিক হয়েগেছে। প্রতিদিনই কোথাও না কোথাও ঘটছে অগ্নিকান্ডের ঘটনা। কখনো বা একই দিনে দুটো পৃথক পৃথক স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে।

গতকাল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি আধাপাকা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনে সমিলসহ অন্তত অর্ধশত দোকান পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি কান্দাপাড়া এলাকায় রহিম মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে মার্কেটটির একটি সমিলে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। লকডাউনের কারণে আশপাশে লোকজন না থাকায় কেউ এগিয়ে আসতে পারেনি। এতে আগুন দ্রুত অন্যান্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে আগুনের খবর পেয়ে ডেমরা ফায়ার স্টেশন ও আদমজী ইপিজেড স্টেশন থেকে দুটি করে মোট চারটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

এর মধ্যে ৭টি ফার্নিচারের দোকান, ১টি হার্ডওয়্যারের দোকান, কয়েকটি বেডিং স্টোর (লেপ তোশকের দোকান), বেশ কয়েকটি মুদি দোকান, সেলুনের দোকান, স্যানিটারি পাইপের দোকানসহ বিভিন্ন প্রকারের প্রায় অর্ধশত দোকান ও এর ভেতরের সব মালামাল পুড়ে যায়।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাজাহান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তিনি আরো বলেন, “বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা দাবি করলেও ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ