শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন

আর কত রক্ত চাই !

/ ৫২৮ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০

সাঈদ বিন ঈদ্রিস

দিল্লি;মুসলিম শাসনের কেন্দ্রবিন্দু। হাজার বছরের উত্থান -পতনের নীরব সাক্ষী। মুসলিম স্থাপত্যের পূণ্যভূমি।প্রতিটি মুসলিম সন্তানের বুকে রক্তের আখরে লেখা গৌরবমাখা স্থান -দিল্লি। হাজার বছর আগ থেকে কত যে রক্ত চুষেছে এই মাটি,তার ইয়ত্তা নেই। তবুও যেনো শেষ হবার নয়! তাই,চরম হিন্দুবাদী উগ্রশাসক, ইসলাম ও মুসলিম বিদ্বেষী সরকার কর্তৃক আবারো শুরু হলো রক্তশোষণ! এ-যেন সেই আগাম সংবাদের পরিপূরক। সেই চৌদ্দ’শ বছর আগে রাসূলের মুখনিঃসৃত অমোঘ বাণীর সফল বাস্তবায়ন।যেনো,গাযওয়ায়ে হিন্দে’র পূর্ব প্রস্তুতি!

নয়তো,কেনো এত রক্তখেলা এই পূণ্যভূমি দিল্লিকে ঘিরে।কেন’ই বা হাজার বছরেও থামেনি রক্তের খেলা। কেন,
রক্ত চাই বলেই কি হিন্দুত্ববাদী অসাম্প্রদায়িকদের এমন হাঁকডাক??

আমি জানি না কত রক্ত ঝরেছে এ-ভূমিতে! আমি সেখানে রক্তের ছোপ ছোপ দাগ দেখিনি ঠিক’ই; কিন্তু আমার ভেতরে রক্ত মাড়ানোর ভয় ছিলো! কারণ, এখানে আমার মুসলিমভাইয়ের পবিত্র ‘খুন’রয়েছে।সেখানে রক্তের গন্ধ নেই ঠিক’ই;কিন্তু জাগরূক আত্মা মাত্রই পায় মুসলিমানের রক্ত থেকে মেশকের ঘ্রাণ! যা আামকেও আচ্ছাদিত করে।এ-যেনো গাযওয়ায়ে হিন্দে’র লক্ষণ! মুসলমানের বিজয় আর চরমপন্থি হিন্দুদের পালাবার সময়;হয়তো খুব বেশি দূরে নয়!

রোজনামচার পাতা থেকে ; তারিখ : ০১,০৩,২০২০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ